তদন্ত কমিটির মুখোমুখি হচ্ছেন ওসি প্রদীপ

বিশেষ প্রতিবেদক ◑

প্রায় একমাস পর আগামী ১ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির মুখোমুখি হবেন টেকনাফ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ।

রোববার (৩০ আগস্ট) সন্ধ্যায় সাংবাদিকদের কাছে এ কথা বলেন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. মিজানুর রহমান।

তিনি বলেন, ওসি প্রদীপ ছাড়া অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলার সঙ্গে সংশ্লিষ্ট সবার সাক্ষাৎকার গ্রহণ সম্পন্ন করা হয়েছে। তার কারণে তদন্ত প্রতিবেদন আটকে আছে। ওসি প্রদীপের সাক্ষাৎকার নেওয়ার জন্য একাধিকবার আদালতের কাছে সময় চাওয়া হলেও পর পর কয়েক দফা রিমান্ডের কারণে তার সাক্ষাৎকার নেওয়া সম্ভব হয়নি।

তিনি বলেন, সোমবার তৃতীয় দফা রিমান্ডে নেওয়ার সময়সীমা শেষ হওয়ায় আমরা আশা করছি, আগামী ১ সেপ্টেম্বর ওসি প্রদীপের সাক্ষাৎকার গ্রহণ করা যাবে।

আমাদের কর্ম পরিকল্পনা অনুযায়ী তদন্তের কাজ প্রায় শেষ পর্যায়ে। শুধুমাত্র আসামি প্রদীপ কুমার দাশের সঙ্গে সাক্ষাৎ না হওয়ায় তদন্ত প্রতিবেদন দাখিল করা যায়নি।
গত ৩১ জুলাই রাতে টেকনাফের শামলাপুর তল্লাশিচৌকিতে পুলিশের গুলিতে নিহত হন সাবেক সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ খান।

এ ঘটনা তদন্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমানকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়। পরে একই ঘটনায় গত ৫ আগস্ট কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৯ পুলিশ সদস্যকে অভিযুক্ত করে হত্যা মামলা করেন সিনহা মো. রাশেদ খানের বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস।